নবান্নের ঘোষণা অনুসারে কী কী বন্ধ থাকবে এবং কী কী খোলা থাকছে

0
37
    রাজ্য সরকার রবিবার যে বিজ্ঞপ্তি জারি করেছে তাতে ‘লকডাউন’ শব্দটি ব্যবহার না করে ‘কমপ্লিট সেফটি রেস্ট্রিকশন’ বলা হয়েছে। জানানো হয়েছে সোমবার বিকেল থেকে পরের চার দিনের জন্য এই নিয়ম জারি থাকবে।   নবান্নের ঘোষণা অনুসারে কী কী বন্ধ থাকবে এবং কী কী খোলা থাকছে।

      • ১। আগেই সব লোকাল ও মেল, এক্সপ্রেস ট্রেন বন্ধ রাখার ঘোষণা করেছে রেলমন্ত্রক। ২। বন্ধ থাকবে কলকাতা মেট্রো রেল এবং চক্র রেলের পরিষেবা। ৩। চলবে না বাস, অটো, ট্যাক্সি। যাবতীয় গণপরিবহণ ব্যবস্থাই বন্ধ রাখতে হবে। ৪। নিত্য প্রয়োজনীয় নয় এমন দোকান, ব্যবসায়িক প্রতিষ্ঠান, অফিস, কারখানা, গুদাম বন্ধ থাকবে। ৫। হাসপাতাল ও অন্যান্য জরুরি কাজে ব্যবহৃত গাড়ি চলবে।

    • ৬। খোলা থাকবে সব হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠান। ৭। খোলা থাকবে টেলিকম ও তথ্য প্রযুক্তি ক্ষেত্র। ৮। খাবার বিক্রি করার দোকান খোলা থাকবে। এর মধ্যে দুধ থেকে সবজি সবই রয়েছে। ৯। মাছ, মাংসের বাজার খোলা থাকবে। ১০। ওষুধের দোকান ও কারখানা খোলা থাকবে। ১১। সংবাদমাধ্যমের দফতর খোলা রাখা যাবে। ১২। পেট্রোল পাম্প, এলপিজি গ্যাসের দোকান ও সরবরাহ চালু থাকবে। তবে এত কিছু খোলা থাকলেও একান্ত প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়া যাবে না বলে প্রশাসনের পক্ষে জানানো হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here