নিজের মানসিক চরিত্র সম্পর্কে জেনে নিন এই ছবি থেকে

0
89
प्रधानमंत्री नरेंद्र मोदी के डर से एक साथ हो रहे हैं विपक्षी नेता:

নিজস্ব প্রতিবেদন: আমাদের দৈনন্দিন জীবন শধুমাত্র আমাদের সজাগ, সচেতন মন, উপস্থিত বুদ্ধি, বুদ্ধিমত্তা বা সহজাত প্রবৃত্তি দ্বারা নিয়ন্ত্রিত হয় না। বেশ কিছু ক্ষেত্রে তা নিয়ন্ত্রণ করে আমাদের সাবকনসাস মাইন্ড বা অবচেতন মন। মনোবিজ্ঞানীদের মতে, এই অবচেতন মনের গতিবিধি বোঝা বেশ শক্ত। আর অবচেতন মনের চরিত্র বুঝতে তাকে সজাগ করে তোলা অত্যন্ত জরুরি। আর এই কাজে অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি ভ্রম সৃষ্টিকারি বস্তু বা ছবি অত্যন্ত কার্যকরী। এই ছবিটি এমনই একটি অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি ভ্রম সৃষ্টিকারি ছবি, যা থেকে জেনে নেওয়া সম্ভব আপনার মানসিক চরিত্র সম্পর্কে।

গাছ: যদি ছবিতে প্রথমে গাছ দেখে থাকেন সে ক্ষেত্রে মনোবিজ্ঞানীদের মতে, আপনি সব কিছুকেই যুক্তি দিয়ে বিচার করতে চান। আপনি আবেগপ্রবন হলেও আপনার আবেগ যুক্তি আর নিখুঁত বিবেচনা দ্বারা নিয়ন্ত্রিত। ব্যক্তিগত জীবনে ঘনিষ্ঠদের কাছে আপনি অপরিহার্য হলেও কখনও কখনও আপনার যুক্তি নির্ভর, আবেগহীন অবস্থানের কারণে বিরাগভাজন হয়ে পড়েন। আপনি গভীরভাবে ভালবাসতে জানেন, তবে তা সঠিক ভাবে ব্যক্ত করতে জানেন না। যে কোনও কাজ শুরুর আগেই আপনি সে বিষয়ে যথেষ্ট বিবেচনা আর বিশ্লেষণের মাধ্যমে সিদ্ধান্ত নেন। আপনি কখনওই তেমন কোনও ঝুঁকি নিতে চান না। তাই কখনও কখনও বড় কোনও সুযোগও হাতছাড়া হয়ে যেতে পারে বা যায়। আপনার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা অসাধারণ। আপনার এই মানসিক চরিত্রই আপনার পেশাগত জীবনে উন্নতির চাবিকাঠি।

গরিলা: যদি ছবিতে প্রথমে গরিলা দেখে থাকেন, তাহলে আপনি কখনওই নিজের দক্ষতা, ক্ষমতা বা কাজে সন্তুষ্ট হতে পারেন না। জীবনে ব্যর্থতাকে আপনি কখনওই মেনে নিতে পারেন না। তাই নিজেকে অন্যদের থেকে সব সময় এক ধাপ এগিয়ে রাখতে চান। এ জন্য কখনও কখনও আপনার নিজের ঠিক করা লক্ষ্যে পৌঁছানোই আপনার কাছে অসম্ভব হয়ে ওঠে। আপনি সব সময় কোনও না কোনও কাজে ব্যস্ত। আপনার নতুন কোনও কিছু শেখার আগ্রহ বা কৌতুহল অসীম। আপনি খুবই অনুভূতিশীল, আবেগপ্রবন মানুষ। আপনার বেশির ভাগ সিদ্ধান্তই আবেগ নির্ভর, আন্তরিক। আপনি ঝুঁকি নিতে ভালবাসেন। এ ক্ষেত্রে আপনার মানসিক শক্তি অনেককে এগিয়ে যাওয়ার পথ দেখাতে পারে। আপনার কখনও হার না মানা মানসিকতাই আপনার জীবনে উন্নতির চাবিকাঠি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here