হুগলি থেকে উত্তর ভারত বেড়াতে গিয়ে পোলবা চন্দননগর কোন্নগর ও হাওড়ার বাসিন্দারা আটকে চাইছেন সাহায্য

0
11

গত ১৩ মার্চ হুগলির পোলবা ও চন্দননগর থেকে ১৮ জন পর্যটক উত্তর ভারত বেড়াতে যান। উত্তরভারত বেড়াতে গিয়ে ১৮জনের বাঙালি পর্যটকের ওই দল আটকে পড়েছে কালকায়। হাওড়া থেকে কালকা মেল ধরে কালকা গিয়ে সেখান থেকে সিমলা, সাংলা হয়ে মানালি যান তারা। করোনা ভাইরাসের কারণে মানালিতে লকডাউন হয়ে যায়। তাই বাধ্য হয়ে মানালি থেকে বাসে করে আবার কালকা ফিরে আসে ওই পর্যটকের দল।

গত ২১ তারিখ তারা কালকা পৌঁছন। ২৪ তারিখ তাদের কালকা থেকে রাজ‍্যে ফেরার টিকিট ছিল। কিন্তু ২২ তারিখ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশে ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। পর্যটকরা পুরনো টিকিট বাতিল করে ১ এপ্রিলের নতুন টিকিট কাটেন। কিন্তু গতকাল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন শুরু হওয়ায় তারপর থেকে কালকার একটি হোটেলে গৃহবন্দি রয়েছেন তারা।

ব‍্যাপক অর্থনৈতিক সংকটে পড়ে দিশাহারা ওই পর্যটকরা। জলখাবারও ঠিকমতো মিলছে না। সড়কপথও বন্ধ থাকায় বাড়ি ফিরতে না পেরে মহা চিন্তায় পড়েছেন তারা। অন্যদিকে কোন্নগর ও হাওড়া থেকে বেড়াতে যাওয়া ১৭ জনের একটি পর্যটক দল হিমাচলপ্রদেশের মাণ্ডি জেলায় আটকে পড়েছেন। তারা খাবার ও অর্থ সংকটে পড়েছেন। সকলেই স্থানীয় একটি গেস্ট হাউজে রয়েছেন।                 ফাইল চিত্র

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here