‘বক্সিং ডে’ টেস্টের আগে কোহলিকে বিরাট বার্তা সৌরভ গাঙ্গুলির

0

নিজস্ব প্রতিবেদন : অ্যাডিলেডে টেস্ট জয়ের পর পারথে ভারতের হার। বিদেশের মাটিতে ফের একবার ভারতীয় ব্যাটিং ব্যর্থতার ছবি উঠে এসেছে। এবারের অস্ট্রেলিয়া সফরে পারথে স্পিনারের কাছে আত্মসমর্পণ করেছেন ভারতীয় ব্যাটসম্যানরা। আর এটাই অবাক করেছে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। লিঁওকে অতটা সমীহ করার কিছু নেই বিরাট কোহলিকে বার্তা সৌরভের।

পারথে পেস সহায়ক উইকেটে একা হাতে ভারতীয় ব্যাটিং লাইন আপকে ধসিয়ে দিয়েছেন অফ স্পিনার নাথান লিঁও। ৮ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হন তিনি। এক সর্বভারতীয় টিভি চ্যানেলে সাক্ষাত্কারে সৌরভ বলেন, “আমি ভেবেছিলাম যে আমি বিরাটকে একটা মেসেজ পাঠাব। কিন্তু আমি পাঠায়নি। আমি ওকে(বিরাট কোহলি)একটাই কথা বলতে চাই, উপমহাদেশের বাইরে একজন স্পিনারকে এতগুলো উইকেট কেন ছুঁড়ে দেব। আমি মানছি লিঁও বড় স্পিনার কিন্তু শেন ওয়ার্ন, মুথাইয়া মুরলীথরণ বা গ্রেম সোয়ান কি!” সেই সঙ্গে সৌরভ বলেন, ” ভারতীয় ক্রিকেটাররা অনেক বেশি সমীহ করে খেলেছে নাথান লিঁওকে। বিশেষ করে অফ স্টাম্পের বাইরের বল। লিঁওকে সমীহ না করে ওকে আক্রমণ করতে হবে বেশি করে। ৩০০-৩৫০ র বেশি ইনিংসে রান করতে হবে।”

বার বার বিদেশের মাটিতে ভারতীয় ব্যাটিংয়ের ব্যর্থতা প্রসঙ্গে সৌরভ বলেন, যে ২০১৪ সালের অস্ট্রেলিয়া সফরে দলে ছিলেন এমন ক্রিকেটারদের থেকেও এবার পারফরম্যান্সে কোনও উন্নতি নেই। তিনি বলেন, “ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের এটা প্রথম অস্ট্রেলিয়া সফর নয়। ওরা আগেও অস্ট্রেলিয়া সফর করেছে। বাস্তবে তাদের খেলার উন্নতি হওয়ার কথা। কিন্তু পারথে আমরা কী দেখলাম। বিরাট কোহলি আর চেতেশ্বর পূজারা ছাড়া বাকিদের দেখুন কেউ রান করতে পারে নি। এটা তাদের জন্য ভালো নয়। যদি ভারতকে জিততে হয়, তাহলে ব্যাটসম্যানদের কিন্তু রান করতে হবে।” ‘বক্সিং ডে’ টেস্টের আগে কোহলিকে বিরাট বার্তা দিলেন সৌরভ গাঙ্গুলি। ২৬ ডিসেম্বর মেলবোর্নে শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here